সিস্টার অভয়া হত্যা মামলা: ২৮ বছর পরে হল রায়

পর্যালোচনা বিভাগ-বহির্ভূত

Last Updated on 9 months by admin

23 ডিসেম্বর  2020, নিজস্ব সংবাদদাতা

তিরুবনন্তপূরম: আজ সিবিআই এর একটি বিশেষ আদালত ক্যাথোলিক পুরোহিত টমাস কুত্তুর ও সিস্টার সেলফি কে ১৯৯২ সালে কোট্টায়ামে ঘটা সিস্টার অভয়া হত্যার মামলায় দোষী সাব্যস্ত করে ও যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ঘোষণা করে। সাথে প্রত্যেকের ক্ষেত্রে ৫ লক্ষ টাকার জরিমানা ধার্য করা হয়। স্পেশাল সিবিআই বিচারক কে সনল কুমার এই সাজা ঘোষণা করেন। প্রসঙ্গত ১৯৯২ সালে সিস্টার অভয়ার মৃতদেহ পাওয়া যায় কোট্টায়ামের সেন্ট পায়াস কনভেন্ট এর কুয়োর মধ্যে। যাবজ্জীবন সাজার পাশাপাশি ওই দুজনকে প্রমাণ নষ্ট করার অপরাধে সাত বছরের কারাদণ্ডের সাজাও দেওয়া হয়। এই দুই সাজাই পাশাপাশি চলবে। এই দুই অভিযুক্তকে ভারতীয় দন্ডবিধির ৩০২ এবং ২০১ ধারায় দোষী সাব্যস্ত করা হয়।
কেরালার ক্যাথোলিক চার্চ তাদের একজন পুরোহিত ও নান এর বিরুদ্ধে এই রায়কে “অবিশ্বাস্য” বলে আখ্যা দিয়েছে। তাদের মতে, এই দুজনেরই এই রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতে আপীল করার অধিকার রয়েছে এবং নিজেদের নির্দোষ প্রমাণ করার অধিকার রয়েছে। চার্চের কোট্টায়াম ডায়োসেসে-র বক্তব্য অনুযায়ী, তারা এই রায়কে গ্রহণ করছে।
এই রায়ে সন্তোষ প্রকাশ করে অভয়া অ্যাকশন কাউন্সিলের আহ্বায়ক জমন পুথেনপুরাক্কল বলেন, যতক্ষণ না দোষীদের উচ্চতর আদালতের আপীল খারিজ হয়, ততক্ষণ তিনি থামবেন না।
[PTI সূত্রে প্রাপ্ত]

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
No Thoughts on সিস্টার অভয়া হত্যা মামলা: ২৮ বছর পরে হল রায়

Leave A Comment