বেহাল রাস্তা, হাসপাতালের পথে মৃত্যু রোগীর

আজকের খবর বিশেষ খবর রাজ্য

Last Updated on 3 months by admin

নিজস্ব সংবাদদাতা, ১৯ জুন,২০২১ :

 রাস্তার অবস্থা খুবই খারাপ। যানবাহন চলাচলের অনুপযুক্ত। সেই রাস্তা দিয়ে হাসপাতালে নিয়ে যাওয়ার পথেই মৃত্যু হল অসুস্থ ব্যক্তির। রাস্তার অবস্থা এতটাই খারাপ যে অ্যাম্বুলেন্স আসতে পারে নি। বাধ্য হয়ে অটোতে করে কোনো রকমে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা হয়; কিন্তু পথেই মৃত্যু ঘটে।

 

মৃত ব্যক্তির নাম সনাতন থোকদার। বাড়ি মালদহের লক্ষীপুর গ্রামে। এটি হরিশ্চন্দ্রপুর –১ ব্লকের কুশিদা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত। কাপাচন্ডী থেকে লক্ষীপুর পর্যন্ত প্রায় তিন কিলোমিটার রাস্তার অবস্থা খুবই খারাপ। সেই বেহাল রাস্তা সংস্কারের দাবিতে গতকাল পথ অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা। টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান তাঁরা।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ,রাস্তাটি তৈরি হওয়ার পর আর কোনো দেখভাল নেই। ১০ বছর ধরে কোনো সংস্কার হয়নি। কয়েক বছর ধরে লক্ষ্মীপুর গ্রামে প্রায় তিন কিলোমিটার রাস্তা কঙ্কালসার অবস্থায় পড়ে রয়েছে। বেহাল রাস্তায় প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে। বর্ষার সময় পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে ওঠে। এক হাঁটু জল-কাদা ভেঙে যাতায়াত করতে হয় স্থানীয়দের। এমনকি মোটর সাইকেল, সাইকেলও যেতে পারে না।“

লক্ষীপুরের বাসিন্দা সনাতন থোকদার বেশ কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন। একটি নার্সিংহোমে নিয়ে যাওয়ার জন্য তাঁর ছেলে টিটুন অ্যাম্বুলেন্সের সঙ্গে যোগাযোগ করে। কিন্তু রাস্তা খারাপ অ্যাম্বুলেন্স যেতে পারবে না বলে জানায় অ্যাম্বুলেন্স চালক। বাধ্য হয়ে সনাতন বাবুকে তাঁরা অটোতে করে নিয়ে যাওয়ার সময়  রাস্তাতেই মৃত্যু হয় বলে অভিযোগ।

সনাতন বাবুর প্রতিবেশী নকুল থোকদার জানান, ২০১৭ সালের বন্যার পর রাস্তাটি আরও খারাপ হয়ে গেছে। রাজনৈতিক নেতা থেকে শুরু করে প্রশাসন কর্তাদের বহুবার জানানো হয়েছে। কিন্তু কোনও কাজ হয়নি। রাস্তার অবস্থা এতটাই খারাপ যে, এই গ্রামে কোনও অ্যাম্বুলেন্স আসতেই চায় না। খারাপ রাস্তার জন্য বুধবার এক রোগীকে নিয়ে যাওয়ার পথে এতটাই জার্কিং হয় যে রোগী রাস্তাতেই মারা যায়। অবিলম্বে রাস্তা সংস্কারের দাবিতে তাঁদের এই বিক্ষোভ। রাস্তার অবস্থা এতটাই খারাপ যে চাষের জমির মতো রাস্তাতেই যেন চাষ করা যাবে বলে গ্রামবাসীদের ক্ষোভ। তাই প্রতিবাদে তাঁরা রাস্তাতেই প্রতিকী রোপন করতে শুরু করেন।

জেলা পরিষদের সদস্য সন্তোষ চৌধুরি গ্রামবাসীদের অভিযগ মেনে নেন। তিনি জানান যে রাস্তাটি সংস্কারের জন্য জেলা পরিষদকে জানিয়েছেন।

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
No Thoughts on বেহাল রাস্তা, হাসপাতালের পথে মৃত্যু রোগীর

Leave A Comment