চলচ্চিত্র পরিচালক প্রকাশ ঝা-কে আক্রমণ করে মুখে কালি লাগানোর অভিযোগ বজরং দলের বিরুদ্ধে

আজকের খবর বিভাগ-বহির্ভূত বিশেষ খবর

Last Updated on 1 month by admin

বিশেষ প্রতিবেদন, ২৫ অক্টোবর, ২০২১ :

‘আশ্রম’ ওয়েব সিরিজের মুক্তির পর থেকেই বিতর্ক শুরু হয়েছে। সিরিজটির প্রথম সিজন মুক্তি পায় ২০২০ সালে আগস্ট মাসে। ধর্মীয় বিশ্বাসে আঘাত করার অভিযোগে সিরিজের পরিচালক প্রকাশ ঝা এবং মুখ্য অভিনেতা ববি দেওলের নামে অভিযোগ গড়ায় আদালত পর্যন্ত। তা সত্ত্বেও এই সিরিজের জনপ্রিয়তা বেড়েছে। প্রশংসা কুড়িয়েছে দর্শকদের। চলচ্চিত্র সমালোচকদের তারিফ কুড়িয়েছে এই ওয়েব সিরিজটি। তারপরেও  এই ওয়েব সিরিজকে ঘিরে উত্তেজনার পারদ কমেনি, তা টের পাওয়া গেল গতকাল ছবির শ্যুটিং ফ্লোরে।

রবিবার ভোপালে শুরু হয়েছিল ‘আশ্রম’ ওয়েব সিরিজের  সিজন তিনের শ্যুটিং। বজরং দলের কয়েকজন সদস্য আচমকা শ্যুটিংস্থলে উদয় হয়। সংবাদসংস্থা এএনআই-এর প্রতিবেদন অনুযায়ী শ্যুটিং ফ্লোরে ঢুকে সেটে তান্ডব চালায় বজরং দলের বাহিনী। ভাঙচুরের পাশাপাশি আক্রমণ করে পরিচালক তথা বিখ্যাত ব্যক্তিত্ব প্রকাশ ঝা-কেও। তাঁর মুখে কালি লেপে দেয় বজরং-বাহিনী। গোটা ঘটনার দায় স্বীকার করে বজরং দলের নেতা সুশীল সুদেল প্রকাশ্যে হুমকি দিয়ে বলেন, ‘অবিলম্বে নাম পাল্টাতে হবে এই ওয়েব সিরিজের, নাহলে শুধু ভোপাল নয় গোটা মধ্যপ্রদেশের কোথাও এই ওয়েব সিরিজের শ্যুটিং করতে দেব না!’

বজরং নেতা আরও হুমকি দেন যে হিন্দু ধর্মের কোনও বদনাম করে কোন সিনেমা বা সিরিজ করা যাবে না। তিনি জানান  যে হিন্দু ধর্মের বদনাম করে শ্যুটিং অবিলম্বে বন্ধ হোক। বজরং নেতা বলেছেন, “আর এতই যদি জনপ্রিয় হওয়ার ইচ্ছে তাহলে সিরিজে হিন্দু ধর্ম ছেড়ে অন্যান্য কোনও ধর্মের কথাও এভাবে তুলে ধরা হোক। আর তা যদি করা হয় তাহলে তখন দেখা যাবে সেসব ধর্মের মানুষদের তরফে প্রতিবাদের জের!’,

জানা গেছে, ভোপালে সিরিজের শ্যুটিং চলাকালীন শ্যুটিং ইউনিটের একাধিক গাড়ি থামিয়ে বজরং দলের সদস্যদের নেতৃত্বে ভাঙচুর চালানো হয়। ইউনিটের কয়েকজন আহত হয়েছেন। পুলিশ কয়রকজন  বজরং দলের সদস্যকে গ্রেফতার করেছে বলে জানা গেছে।

সিনেমা ও শিল্পের সাথে যুক্ত অনেকের মতে – এই উপ মহাদেশে ধর্মীয় মৌলবাদীদের আক্রমণ দিনের পর দিন বেড়েই চলেছে। এইসব মৌলবাদীদের টার্গেট যুক্তিবাদী ও শুভবুদ্ধি সম্পন্ন মানুষ। সে বাংলাদেশ , পাকিস্তান বা ভারত যেখানেই হোক না কেন! কোথাও তা মুসলিম মৌলবাদ – কোথাও তা হিন্দু মৌলবাদ।

Please follow and like us:
error17
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
Tagged
No Thoughts on চলচ্চিত্র পরিচালক প্রকাশ ঝা-কে আক্রমণ করে মুখে কালি লাগানোর অভিযোগ বজরং দলের বিরুদ্ধে

Leave A Comment