উত্তরপ্রদেশে কৃষকদের ওপর বিজেপি-র আক্রমণ, মৃত ৩

আজকের খবর কৃষক আন্দোলন বিশেষ খবর

Last Updated on 3 weeks by admin

বিশেষ সংবাদদাতা, ৩ অক্টোবর,২০২১ :

উত্তরপ্রদেশের লখিমপুর খেরী জেলার এক গ্রামে বিজেপি নেতা আশিস মিশ্রের নেতৃত্বে তার দলবলের আক্রমণে আজ আন্দোলনরত ৩ কৃষকের মৃত্যু হয়েছে। নয়া কৃষি আইন প্রত্যাহারের দাবিতে সংযুক্ত কৃষক মোর্চার নেতৃত্ব কর্মসূচির কথা আগেই ঘোষণা করেছিলেন। আজ খেরী গ্রামে আসার কথা ছিল মুখ্যমন্ত্রী আদিত্য নাথ যোগীর। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর হেলিকপ্টারের ঐ গ্রামে অবতরণ আটকানোর জন্য কৃষকরা একত্রিত হয়ে হেলিপ্যাড ঘেরাও করেছিল আজ।

সংযুক্ত কৃষক মোর্চার তরফ থেকে ডাঃ দর্শন পাল জানিয়েছেন – “উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীকে হেলিকপ্টারে করে ঐ গ্রামে নামা থেকে আটকানোর জন্য কৃষকরা একত্রিত হয়ে হেলিপ্যাড ঘেরাও করেছিল আজ। কৃষকদের কর্মসূচি শেষ করে ফেরার তোরজোর হচ্ছে যখন আচমকা দুটি গাড়ি বেপরোয়াভাবে চালিয়ে নিয়ে এসে দাঁড়ায়। তার ভেতর থেকে রাজ্যের গৃহমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র ওরফে মনু দলবল নিয়ে বেরোয় এবং কৃষকদের ওপর এলোপাথাড়ি লাঠিচার্জ করতে থাকে। এতে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়”।

সংযুক্ত কিষাণ মোর্চার তরফ থেকে আরো জানানো হয় যে আশিস মিশ্র ওরফে মনুর দলবলের বেপরোয়া গাড়ি চালানোর ফলে দ’জন কৃষক গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন এবং হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান।” ঘটনায় অনেক কৃষক গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। সংযুক্ত কৃষক মোর্চার তরফ থেকে ঘটনার তদন্ত, হত্যাকারীর সাজা ও গৃহমন্ত্রীর অপসারণ দাবী করা হয়েছে।

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
Tagged
No Thoughts on উত্তরপ্রদেশে কৃষকদের ওপর বিজেপি-র আক্রমণ, মৃত ৩

Leave A Comment