দিল্লীর যন্তর মন্তরে উত্তরপ্রদেশের “লাভ জিহাদ” আইনের বিরুদ্ধে আয়োজিত অনুষ্ঠান বন্ধ করে দিল দিল্লি পুলিশ

আজকের খবর বিশেষ খবর

Last Updated on 9 months by admin

বিশেষ সংবাদদাতা, ৪ জানুয়ারি: গতকাল দুপুরে দিল্লিতে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল যার নাম ছিল “ইন্ডিয়া এগেনস্ট লাভ জিহাদ ল”। এখানে ভিন্ন ধর্মাবলম্বী দম্পতিদের আহ্বান জানানো হয়েছিল তাদের অভিজ্ঞতা সবার সাথে ভাগ করে নেওয়ার জন্য। উত্তরপ্রদেশের লাভ জিহাদ আইনের বিরুদ্ধে এই অনুষ্ঠানটি সংগঠিত করা হয় দিল্লির যন্তর মন্তরে। কিন্তু শেষ পর্যন্ত দিল্লি পুলিশ অনুষ্ঠানটির সংগঠকদের এই অনুষ্ঠান করার অনুমতি দেয়নি।

আমরা এতদিনে সবাই জেনে গেছি যে “লাভ জিহাদ” শব্দবন্ধটি আরএসএস-বিজেপি পরিচালিত নানা হিন্দুত্ববাদী দলগুলো ব্যাপক প্রচারে এনেছে যার মাধ্যমে নাকি হিন্দু ঘরের মেয়েদের ভুল বুঝিয়ে বা জোর করে ইসলামে ধর্মান্তরিত করার জন্য বিয়ে করা হচ্ছে। ওই অনুষ্ঠানটির সংগঠক তেহসিন পুনাওয়ালা, আকৃতি ভাটিয়া ও মনি চন্দর জানান তাঁরা অনুষ্ঠানটি আগামী ১০ ই জানুয়ারি সংগঠিত করবেন। তাঁরা বলেন, “একজন পুলিশ অফিসার এসে আমাদের বলেন যে ‘এই ধরণের’ দম্পতিকে নিয়ে এরকম অনুষ্ঠান করা যাবে না – এটা উপরতলার আদেশ। আমাদের প্রশ্ন, ‘এই ধরণের দম্পতি’ কথার অর্থ কী? আমরা তো গানের মাধ্যমে প্রেম আর যৌথ জীবনকে উদযাপন করার উদ্দেশ্যে এ অনুষ্ঠানটির আয়োজন করেছিলাম। দিল্লি পুলিশ দেশের সংবিধান অনুযায়ী কাজ করছে না।” ওই সংগঠকদের কাছে দিল্লি পুলিশের একটি চিঠি পৌঁছায় যেখানে দিল্লি পুলিশ দিল্লি ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটির গাইডলাইন উল্লেখ করে জানায় যে করোনা ভাইরাস সংক্রমণ এড়াতে এই অনুষ্ঠানটি বাতিল করে দিতে হবে। পুলিশের একজন উচ্চপদস্থ আধিকারিক জানান যে এই অনুষ্ঠানের অনুমতি দেওয়া হচ্ছে না তার কারণ করোনাভাইরাস সংক্রমণ এড়ানোর জন্য যে গাইডলাইন রয়েছে, সেখানে সমস্ত রকম সামাজিক মেলামেেশা, খেলাধুলা, পড়াশোনা সংক্রান্ত এবং অন্য যেকোনো জমায়েত বন্ধ করার কথা বলাা আছেে।

সংগঠকরা জানান পরের রবিবারও যদি এই অনুষ্ঠানটি করতে না দেওয়া হয় তাহলে তাঁরা সদলবলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাসভবনের সামনে গিয়ে প্রতিবাদ জানাবেন, তারপর সংসদ ভবনের সামনে আর তারপরে সুপ্রিম কোর্টের সামনেও প্রতিবাদে শামিল হবেন। ওঁরা বলছেন, “ওরা কতদিন আটকে রাখবে আমাদের”?

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
No Thoughts on দিল্লীর যন্তর মন্তরে উত্তরপ্রদেশের “লাভ জিহাদ” আইনের বিরুদ্ধে আয়োজিত অনুষ্ঠান বন্ধ করে দিল দিল্লি পুলিশ

Leave A Comment