কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দিকে দিকে বিজেপি ও সহযোগী দলগুলোর নেতা মন্ত্রীদের ঘিরে কৃষকদের বিক্ষোভ

আজকের খবর কৃষক আন্দোলন বিশেষ খবর

Last Updated on 6 months by admin

বিশেষ প্রতিনিধি, ১ এপ্রিল, ২০২১ :

আজ, হরিয়ানার উপ-মুখ্যমন্ত্রী দুমন্ত চৌতলা যখন হিসারে পৌঁছান, কৃষকরা তাঁর আসার তীব্র বিরোধিতা করেন। কৃষকরা  মনে করেন হরিয়ানার উপ-মুখ্যমন্ত্রী দুমন্ত চৌতলা কৃষক বিরোধী। তাই তাঁরা উপ-মুখ্যমন্ত্রীর হেলিকপ্টার নামতে দেননি। হরিয়ানার উপ-মুখ্যমন্ত্রী দুমন্ত চৌতলা হিসারের নিজস্ব নির্বাচনী এলাকা।  আগে থেকেই কৃষকরা তাঁকে অনুসরণ করছে। তিনি যেখানে যান সেখানে আন্দোলনরত কৃষকরা গিয়ে বিক্ষোভ দেখাচ্ছেন। গতকাল কৃষকরা পানিপথে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখিয়েছেন। আর আজ তাঁরা হিসারে তাঁর বাসভবন ঘেরাও করেছেন।

পাঞ্জাবের বুকে বিক্ষোভরত কৃষকদের হাতে হেনস্থার শিকার হয়েছেন বিজেপি বিধায়করা। গত শনিবার মুক্তার জেলার মালাউটে একদল কৃষকের হাতে পাঞ্জাবের এক বিজেপি  অরুণ নারাং নিজের বাড়ির কাছে কৃষকদের বিক্ষোভের মুখে পড়েছিলেন।। তিনি পাঞ্জাবের মুক্তাসারে স্থানীয় বিক্ষোভরত কৃষকদের হাতে হেনস্থা হয়েছেন বলে অভিযোগ। ঘটনাস্থলে বিধায়কের পোশাক টেনে ছিঁড়ে ফেলা হয়। কালো কালি ছিটিয়ে দেওয়া হয়। বিজেপি অফিসে একটি সাংবাদিক সম্মেলন করতে যাচ্ছিলেন ওই বিজেপি বিধায়ক। তিনি সেখানে যাবেন আগে থেকে জেনেই তাঁর জন্য অপেক্ষা করছিলেন সেখানের বিক্ষোভরত কৃষকরা। পুলিশ বিধায়ককে সামনের একটি দোকানো ঢুকিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে। সংযুক্ত কিষাণ মোর্চার তরফে জানানো হয়েছে এই ঘটনার তারা তীব্র বিরোধিতা করেন। তাঁরা জানিয়েছেন এই ধরণের হামলার তীব্র নিন্দা করছেন তাঁরা। জনপ্রতিনিধির এমন হেনস্থা তাঁরা মেনে নিতে পারছেন না।

শুধু হরিয়ানা, পাঞ্জাব নয় – রাজস্থানেও বিক্ষোভ চলছে  বিজেপি ও তার সহযোগী দলের নেতা মন্ত্রীদের ঘিরে। রাজস্থানের হনুমানগড়ের ডাবলি টোল প্লাজায় কৃষকরা পীলিবঙ্গনের বিধায়ক ধর্মেন্দ্র সিং কে ঘেরাও করেছিলেন এবং কৃষি আইনের প্রতিবাদ করেছিলেন। কৃষকরা বলেছিলেন যে ভোটের সময় তারা কৃষক এবং অন্যান্য লোকের সাথে খুব বন্ধুত্বপূর্ণ  ভাব দেখায়, কিন্তু আজ যখন কৃষকরা লড়াই করছেন, তিনি তাঁদের বিরুদ্ধে দাঁড়িয়েছেন।

কৃষক সংগঠনগুলি বিজেপি এবং তার মিত্র দলগুলোর সংসদ সদস্য এবং অন্যান্য নির্বাচিত প্রতিনিধিদের কৃষকদের আন্দোলনকে সমর্থন করার জন্য অনুরোধ করেছেন। কিষাণ মোর্চা এই নেতাদের কাছে আবেদন করেছেন যে তাঁরা তাঁদের পদ থেকে পদত্যাগ সহ যে কোনও রূপে আন্দোলনকে সমর্থন করতে পারেন ও নয়া কৃষি আইন প্রত্যাহারের দাবী জানাতে পারেন।

পাঞ্জাব, হরিয়ানা ও উত্তরপ্রদেশের সাথে বিভিন্ন রাজ্যের লক্ষাধিক কৃষক  দিল্লির সীমান্তে নভেম্বর মাস থেকে বিক্ষোভ করছেন।  কৃষকদের দাবি – নয়া কৃষি আইন প্রত্যাহার করতে হবে।

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
Tagged
No Thoughts on কৃষি আইন প্রত্যাহারের দাবিতে দিকে দিকে বিজেপি ও সহযোগী দলগুলোর নেতা মন্ত্রীদের ঘিরে কৃষকদের বিক্ষোভ

Leave A Comment