বিজেপি-কে প্রত্যাখানের জন্য কৃষক আন্দোলন থেকে বাংলার মানুষকে শুভেচ্ছা বার্তা

আজকের খবর কৃষক আন্দোলন বিশেষ খবর রাজনীতি

Last Updated on 5 months by admin

নিজস্ব প্রতিনিধি, ২ মে,২০২১ :

সংযুক্ত কৃষক মোর্চা থেকে আজ প্রেস কনফারেন্সে অভিনন্দন জানালো হল বাংলার মানুষকে নির্বাচনে বিজেপির বিরুদ্ধে রায় দেওয়ার জন্য। প্রেস বিবৃতিতে তারা দিল্লি বর্ডারে অবস্থানের ১৫৭ তম দিনে জানিয়েছেন

 

“* নির্বাচনের ফলাফল প্রমাণ করলো কৃষক আন্দোলনের অবস্থানের ন্যায্যতা

 

* ভোটদাতারা বিজেপির সাম্প্রদায়িক অনৈতিক রাজনীতিকে ছুঁড়ে ফেলে দিয়েছেন। কেন্দ্রীয় কৃষি আইনকেও তারা নাকচ করেছেন।”

এই বিবৃতিতে তাঁরা বলেছেন, “সংযুক্ত কিষাণ মোর্চার তরফ থেকে নির্বাচনে বিজেপির বিরুদ্ধে মানুষের রায়কে আমরা অভিনন্দন জানাচ্ছি। যদিও আসাম ও পুদুচ্চেরিতে বিজেপির সাম্প্রদায়িক ও অনৈতিক রাজনীতি পার পেয়ে গেল, কিন্তু পরিষ্কারভাবেই বাংলা, কেরালা ও তামিলনাড়ুর মানুষ বিজেপির সাম্প্রদায়িক  বিভাজনকারী রাজনীতিকে বাতিল করে দিয়েছে। আজকে দেশের এই চরম সংকট মুহুর্তে, যখন একদিকে অপদার্থ সরকারের পরিকল্পনার অভাবে স্বাস্থ্য কাঠামো ভেঙে পড়ার সাথে সাথে অসংখ্য নিরীহ মানুষের প্রাণ যাচ্ছে, অন্যদিকে দেশের বিরাট অংশের মানুষের জীবন-জীবিকার সংকট চোখের সামনে দেখা যাচ্ছে, সেই সময় সাম্প্রদায়িকতার বিষ ছড়িয়ে বিজেপি ভোটারদের প্রভাবিত করার চেষ্টা চালিয়ে যাচ্ছিল। নির্বাচন কমিশনের সহায়তায় নির্বাচনকে দীর্ঘায়িত করে, ভোটের জন্য প্রচুর টাকা ঢেলেও এই রাজ্যগুলোতে বিজেপি পরাজিত হল। এটা দেখিয়ে দেয় যে নাগরিকরা বিজেপি ও তার দোসরদের কর্মসূচিকে নাকচ করে দিয়েছে। কৃষক-বিরোধী কৃষি আইন ও শ্রমিক-বিরোধী শ্রম-কোড থেকে মানুষের নজর ঘুরিয়ে দিয়ে বিজেপির বিভাজনের রাজনীতি করার চক্রান্তে মানুষ ভোলেনি। আমার দেশের সমস্ত প্রান্তের কৃষকদের আহ্বান জানাচ্ছি এই আন্দোলনকে শক্তিশালী করার জন্য। জীবনজীবিকা ও দেশের ধর্মনিরপেক্ষতার কাঠামো বজায় রাখার জন্য এই আন্দোলন মানুষের যৌথ আন্দোলন। আমরা সংবিধান প্রদত্ত গণতান্ত্রিক মূল্যবোধকে ছড়িয়ে দিতে ও আমাদের দাবীগুলোকে পূরণ করতে এই আন্দোলনকে আরো শক্তিশালীভাবে এগিয়ে নিয়ে যাব। অনতিবিলম্বে তিন রাজ্যের মানুষের রায়ে বিজেপির কান দেওয়া উচিৎ এবং তিন কৃষি আইন প্রত্যাহার করা উচিৎ, ন্যুনতম সহায়ক মূল্যকে আইনিভাবে সুরক্ষিত করা উচিৎ। দেশের শ্রমিক কৃষককে শত্রু প্রতিপন্ন না করে সরকারের উচিৎ করোনাকে মোকাবিলা করা ও মানুষের জীবন-জীবিকার সংকটের দিকে নজর দেওয়া।”

 

সংযুক্ত কৃষক মোর্চার তরফ থেকে বলবীর সিং রাজ্জেওয়াল, দর্শন পাল, হান্নান মোল্লা, গুরনাম সিং চাড়ুনি প্রমুখের দ্বারা প্রকাশিত এই বিবৃতি থেকে পরিষ্কার বাংলা সহ তিন রাজ্যে বিজেপির নির্বাচনী পরাজয় কৃষক আন্দোলনে নতুন উদ্যমের তাজা বাতাস নিয়ে এসেছে!

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
Tagged
One Thought on বিজেপি-কে প্রত্যাখানের জন্য কৃষক আন্দোলন থেকে বাংলার মানুষকে শুভেচ্ছা বার্তা
    Bbidushi manna
    2 May 2021
    8:39pm

    এ দেশ আমার, এ দেশ তোমার, এ দেশ সবার
    এ দেশের যা কিছু সব আমাদের,
    সবকিছুতেই আমাদের অধিকার।
    সাম্য, মৈত্রী, ঐক্য,প্রগতি ই হোক আমাদের লক্ষ্য।

    0
    0

Leave A Comment