‘পাকিস্তান মুর্দাবাদ’ বলাতে বলাতে মার : দিল্লীতে ফের আক্রমণাত্মক বিজেপির দাঙ্গাবাজরা

আজকের খবর বিভাগ-বহির্ভূত বিশেষ খবর

Last Updated on 6 months by admin

বিশেষ সংবাদদাতা, ২৭ মার্চ,২০২১ :

উত্তরপূর্ব দিল্লীর খজুরী খাস এলাকা। গত ২৪শে মার্চ সেখান থেকেই পাওয়া গেল চাঞ্চল্যকর একটি ভিডিও ফুটেজ। তাতে দেখা যাচ্ছে যে একজন ব্যক্তিকে মারধর করা হচ্ছে। আক্রান্তকে ‘পাকিস্তান মুর্দাবাদ’ বলতে বাধ্য করা হচ্ছে এবং তারপরে ফের মাটিতে আছড়ে ফেলে মারছে আক্রমণকারী। পায়ে ধরলেও থামছে না সেই মার। পাশে দাঁড়িয়ে হাসছে বাকিরা। মোবাইলে রেকর্ড করা হচ্ছে পুরো ঘটনাটি।

সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি সামনে আসতেই এ নিয়ে শুরু হয়েছে বিতর্ক। আক্রান্তের পরিচয় অজানা থাকলেও এটুকু জানা গেছে যে ব্যক্তি মারছেন, তাঁর নাম অজয় গোস্বামী। তিনি ঐ খজুরী খাস এলাকারই বাসিন্দা। উল্লেখ্য গতবছর দিল্লীতে যে বীভৎস দাঙ্গায় একাধিক সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ মারা গিয়েছিলেন, সেই দাঙ্গাকারীদের মধ্যেও নাম উঠে এসেছিল এই অজয়ের। সেই ঘটনায় তাঁর কোনও শাস্তি এখনও অবধি হয়নি কারণ তিনি সঙ্ঘপরিবারের সদস্য।

এবারের ঘটনায় পুলিশ নাকি অজয়ের বিরুদ্ধে ৩২৩ (হামলা) ও ৩৪১ (বলপূর্বক আটকে রাখা) ধারায় এফআইআর গ্রহণ করেছে। কিন্তু সঙ্ঘপরিবার চালিত কেন্দ্রীয় সরকারের অধীনে থাকা দিল্লী পুলিশ কি আদৌ অপরাধীদের শাস্তি দেবে? দিল্লী দাঙ্গার পরবর্তী দিল্লী পুলিশের কাজকর্ম অন্ততঃ সেরকম কোনও আশার আলো দেখাচ্ছে না। উল্টে দাঙ্গায় যাঁরা আক্রান্ত হয়েছিলেন, তাঁদেরকেই বেশি উত্ত্যক্ত করেছে পুলিশ। এবারও কি সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটবে? একের পর এক অমানুষিক নির্যাতনের ভিডিও ফুটেজ থাকা সত্ত্বেও পার পেয়ে যাবে অজয়ের মতো উগ্রহিন্দুত্ববাদীরা?

সূত্র : The Quint

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
Tagged
No Thoughts on ‘পাকিস্তান মুর্দাবাদ’ বলাতে বলাতে মার : দিল্লীতে ফের আক্রমণাত্মক বিজেপির দাঙ্গাবাজরা

Leave A Comment