গুজরাতে হাসপাতাল শয্যার আকালে ভদোদরার এক মসজিদ কর্তৃপক্ষ মসজিদকে বানালেন ৫০ শয্যা বিশিষ্ট কোভিড হাসপাতাল

আজকের খবর বিভাগ-বহির্ভূত বিশেষ খবর

Last Updated on 5 months by admin

বিশেষ সংবাদদাতা, ২১ এপ্রিল,২০২১ :

গোটা দেশ জুড়ে সাম্প্রদায়িক বিভাজন যখন উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে ও তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা তার মধ্যেই খবর পাওয়া গেল গুজরাটের ভদোদরার এক মসজিদ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে মসজিদ টিকে কোভিড আশ্রয়কেন্দ্রে পরিবর্তিত করার। করোনার ভয়াল থাবা গুজরাটকে ধীরে ধীরে গ্রাস করছে, সরকারি হাসপাতালের কঙ্কালসার চেহারা সবার সামনে প্রকট হচ্ছে, লোকজন না পাচ্ছেন বেড, না পারছেন পরীক্ষা করাতে।

সরকারী ভাবেই প্রত্যেক দিন গুজরাটে আক্রান্তের সংখ্যা ১১০০০ ছাড়াচ্ছে, মারা যাচ্ছেন প্রায় ১০০র বেশী লোক, অসৰ্ভ-র সিভিল হাসপাতালে ১২০০ শয্যার ব্যবস্থা চালু করেও লোকজনকে ঘণ্টার পর ঘন্টা পরীক্ষা করানোর জন্য , অক্সিজেনের জন্য ও বেড পাওয়ার জন্য হাপিত্যেস করে অপেক্ষা করতে হচ্ছে।

হাসপাতালের সামনে ৪০টারও বেশী করোনা অ্যাম্বুলেন্সের লাইন জমছে রোজ, ফলে গুজরাট হাই কোর্টও হস্তক্ষেপ করতে বাধ্য হয়েছে। যদিও রাজ্য সরকার এখনও বলে যাচ্ছে অবস্থা নিয়ন্ত্রণে আছে, সমস্ত নিয়মকানুন মেনে কাজ করা হচ্ছে দেখেই এত লাইন জমছে।

এমতাবস্থায় দেশের প্রতি তথা রাজ্যের প্রতি কর্তব্যের খাতিরে ভদোদরার জাহাঙ্গীরপুরার উক্ত মসজিদ সিদ্ধান্ত নিয়েছে আপাতত ভাবে ৫০ টি করোনা শয্যা চালু করার জন্য। মসজিদের এক ট্রাস্টি  ইরফান শেখ বলেছেন, “করোনার প্রকোপ আবার ভীষনভাবে বাড়তে শুরু করেছে, অক্সিজেন ও শয্যার আকাল দেখা দিচ্ছে এমতাবস্থায় আমরা স্থির করেছি ৫০ টি শয্যা চালু করা হবে, আর এই গুরুত্বপূর্ণ কাজ করার জন্য আদর্শ সময় এই পবিত্র রমজান মাস-ই।“

তথ্য নিয়ে জানা গেল, সেখানে ভর্তি হওয়া রোগিদের মধ্যে বেশির ভাগ রোগিই হলো অমুসলিম সম্প্রদায়ের। ডাক্তার বাবুরাও অনেকেই অমুসলিম! অমুসলিম হওয়ার কারণে রোগি ভর্তি করা হয়নি,সেবা প্রদান করা হয়নি বা চিকিৎসা পান নি- এমন কোনও রিপোর্ট বা তথ্য এখনও পাওয়া যায়নি। মসজিদ কর্তৃপক্ষের বক্তব্য – তাঁরা মানুষের জন্য কোভিড হাসপাতাল তৈরী করেছেন,সাম্প্রদায়িকতার জন্য নয়।

সমগ্র দেশ জুড়ে করোনা বৃদ্ধির জন্য গত  বছর যখন তাবলীগী জমায়েত কে দায়ী করা হয়েছিল,  যেখানে বম্বে হাইকোর্ট রায় দিচ্ছে রমজানের আজানের জন্য মসজিদে ৭০ জনও যেতে পারবে না অথচ ১ মাস ধরে চলা , ৪৮ লাখের উপর ভিড় করা, প্রতিদিন ২৫০০র বেশি করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধিকারী কুম্ভ মেলা নিয়ে গোটা দেশ নীরব  – সেই সময়ে দাঁড়িয়ে ভদোদরার এই মসজিদ কর্তৃপক্ষের  এধরণের এক সিদ্ধান্ত সত্যিই দৃষ্টান্তমূলক।

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
Tagged
No Thoughts on গুজরাতে হাসপাতাল শয্যার আকালে ভদোদরার এক মসজিদ কর্তৃপক্ষ মসজিদকে বানালেন ৫০ শয্যা বিশিষ্ট কোভিড হাসপাতাল

Leave A Comment