গাজীপুর, সিংঘু ও টিকরি সীমান্তে আন্দোলনরত কৃষকদের ওপর আক্রমণের প্রতিবাদে কলকাতায় মিছিল

আজকের খবর কৃষক আন্দোলন বিশেষ খবর

Last Updated on 8 months by admin

নিজস্ব সংবাদদাতা, ২৯.০১.২০২১ :

 

সংযুক্ত কিষাণ মোর্চার অভিযোগ, প্রজাতন্ত্র দিবসের দিন থেকে কৃষকদের শান্তিপূর্ণ আন্দোলন ভাঙতে সর্বশক্তি প্রয়োগ করেছি বিজেপি-র নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার ও সঙ্ঘ পরিবার। সেই ষড়যন্ত্রে কাজে লাগিয়েছিল দিল্লি, হরিয়ানা এবং উত্তর প্রদেশ পুলিশকে।

 

কৃষক সংগঠনগুলি জানিয়েছে যে পুলিশের আক্রমণে ২৬ জানুয়ারি নভনীত সিং হুন্ডাল (২৬ বছর) নামে এক কৃষক নিহত হয়েছেন। কেবলমাত্র কৃষক অবস্থানে হামলা করাই নয়, সঙ্ঘ পরিবার আশ্রিত দুষ্কৃতীরা সোশ্যাল মিডিয়াতেও কদর্য আক্রমণ শানাচ্ছে কৃষক নেতাদের উদ্দেশ্য করে। ইতিমধ্যে একাধিক কৃষক নেতার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করেছে দিল্লি পুলিশ। এমনকি কৃষকদের বিরুদ্ধে ইউএপিএ আইনে মামলা দায়ের করে পুলিশ। এনেছে দেশ বিরোধিতার অভিযোগও। অবস্থান শিবিরগুলি ভাঙার জন্য সংঘ পরিবারের বিভিন্ন সংগঠন রাস্তায় নেমে লাগাতার হুমকি দিচ্ছে বলে অভিযোগ। প্রশাসনের তরফ থেকে কৃষকদের এবার অবস্থান শিবিরগুলি খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিমধ্যেই গাজিপুর সীমান্তে জল ও বিদ্যুৎ পরিষেবা বন্ধ করছে যোগীর পুলিশ। পুলিশ অবস্থানকারীদের ওপর লাঠি চালিয়েছে ও কাঁদানে গ্যাস ছুঁড়েছে বলে অভিযোগ। এসবের মধ্যেও কৃষকরা অবস্থান চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

 

কৃষকদের ওপর প্রশাসনিক আক্রমণ ও সংঘ পরিবারের হামলার প্রতিবাদে আজ কলকাতার মৌলালী থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল হয়। মিছিলের উদ্যোক্তা ছিল ফ্যাসিস্ত আর.এস.এস ও বিজেপি-র বিরুদ্ধে বাংলা ও অন্যান্য সংগঠন। মিছিলে পা মেলান ছাত্র-যুব সহ বিভিন্ন বয়সের মানুষ। মিছিলের শেষে কলকাতা কর্পোরেশনের পাশে বিভিন্ন বক্তা কৃষকদের ওপর পুলিশী আক্রমণ ও সংঘ পরিবারের নামলার বিরুদ্ধে বক্তব্য রাখেন। এছাড়া নয়া কৃষি আইন বাতিলের দাবী জানান।

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
No Thoughts on গাজীপুর, সিংঘু ও টিকরি সীমান্তে আন্দোলনরত কৃষকদের ওপর আক্রমণের প্রতিবাদে কলকাতায় মিছিল

Leave A Comment