রেলের প্ল্যাটফর্ম টিকিট ও স্বল্প দূরত্বের ট্রেনের টিকিটের দাম বাড়ল

আজকের খবর বিশেষ খবর

Last Updated on 7 months by admin

নিজস্ব সংবাদদাতা, ৬ মার্চ ২০২১ :

রেলের প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ল। টিকিটের দাম একধাক্কায় ১০ টাকা থেকে বাড়িয়ে ৩০ টাকা করল ভারতীয় রেল মন্ত্রক। স্বল্প দূরত্বের যাত্রীবাহী ট্রেনের টিকিটেরও দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে রেল কর্তৃপক্ষ।সেক্ষেত্রেও টিকিটের ন্যুনতম দাম হচ্ছে ৩০ টাকা। টিকিটের দাম ৩০ টাকা হওয়ার ফলে যাত্রীদের অনেক বেশি টাকা খরচ হবে।

গত মাসেই রেল কর্তৃপক্ষ জানায়, স্বল্প দূরত্বের যাত্রীবাহী ট্রেনের টিকিটের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। করোনা আবহে সাধারণ মানুষ যাতে প্রয়োজনের বাইরে ট্রেনে না চড়েন, তা নিশ্চিত করার লক্ষ্যেই এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে রেল কর্তৃপক্ষ বার্তা দিয়েছে। সেই সিদ্ধান্ত মোতাবেক প্ল্যাটফর্ম টিকিট ও স্বল্প দূরত্বের ট্রেনের টিকিটের দাম বাড়ানো হল।

 

উল্লেখ করা যেতে পারে – ১ জানুয়ারি থেকে সব ট্রেনের ভাড়াই বাড়ানো হয়। সাধারণ নন এসি ট্রেনের ভাড়া প্রতি কিলোমিটারে এক পয়সা করে বাড়ানো হয়। মেল ও এক্সপ্রেসের ক্ষেত্রে নন এসিতে প্রতি কিলোমিটারে ২ পয়সা করে এবং এসিতে প্রতি কিলোমিটারে ৪ পয়সা করে ভাড়া বাড়ানো হয়।

এর আগেই, মুম্বই, পুনে এবং সংলগ্ন এলাকার প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়িয়ে একলাফে ১০ টাকা থেকে ৫০ টাকা করে দিয়েছিল রেল কর্তৃপক্ষ। ছত্রপতি শিবাজি মহারাজ টার্মিনাস, দাদ এবং লোকমান্য তিলক টার্মিনাসের মতো স্টেশনে তা এখনও চালু রয়েছে। এ বার গোটা দেশেই প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ল। তাতে সমস্যা বাড়ল সাধারণ মানুষের। তবে রেলের যুক্তি দিয়েছে, করোনা কালে ভিড় কমাতেই টিকিটের এই মূল্যবৃদ্ধি। তবে এটা নতুন কিছু নয়, বরং বছরের পর বছর এই নিয়ম চলে আসছে।

 

সাধারণ মানুষ এই টিকিটের দাম বৃদ্ধিকে ভালো ভাবে নিচ্ছেন না। তাদের অনেকের বক্তব্য, এই সময় মানুষের হাতে কাজ নেই – কাজ থাকলেও মাইনে কমিয়ে দেওয়া হচ্ছে। টিকিটের দাম বাড়াতে সাধারণ যাত্রীরাই অসুবিধেয় পড়বেন।

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
Tagged
No Thoughts on রেলের প্ল্যাটফর্ম টিকিট ও স্বল্প দূরত্বের ট্রেনের টিকিটের দাম বাড়ল

Leave A Comment