সমস্ত নিরাপত্তা আইন ভেঙে তাজমহল প্রাঙ্গণে গেরুয়া পতাকা তুলল উগ্র হিন্দুত্ববাদীরা – গ্রেপ্তার চার

আজকের খবর বিশেষ খবর

Last Updated on 9 months by admin

বিশেষ সংবাদদাতা: সোমবার একটি হিন্দুত্ববাদী গোষ্ঠীর সদস্যরা আগ্রার তাজমহল প্রাঙ্গণে গেরুয়া পতাকা উত্তোলন করল। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিও ভাইরাল হওয়ার পর এ ঘটনায় জড়িতদের মধ্যে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গেছে গ্রুপের তিন সদস্যকে পতাকা ধরে রেখে ক্যামেরার মুখোমুখি হতে। চিত্রগ্রহণকারীকে ছবি তোলার সময় বলতে শোনা গেছে – “ফ্রেমটি দেখতে দুর্দান্ত হয়েছে“।

এই চার ব্যক্তি হিন্দু জাগরণ মঞ্চের যুব সদস্য। উল্লেখ্য, এটি রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (যা শাসক দল ভারতীয় জনতা পার্টির চালক সংগঠন বলে অভিযোগ) সাথে যুক্ত একটি সংগঠন। তাজগঞ্জ থানার পুলিশ ইন্সপেক্টর, উমেশ চন্দ্র ত্রিপাঠি জানিয়েছেন যে ধৃতদের মধ্যে আছেন হিন্দু জাগরণ মঞ্চের জেলা সভাপতি গৌরব ঠাকুর, ঋষি লাভানিয়া, সোনু বাঘেল এবং বিশেষ কুমার

হিন্দু জাগরণ মঞ্চের এই যুব সদস্যরা আরও অনুগামী পেতে ভিডিওটি তুলে ইউটিউবে দিয়েছিলেন বলে জানা গেছে। সি.আই.এস.এফ কমান্ড্যান্ট রাহুল যাদব সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, “আমাদের কর্মীরা আগত দর্শনার্থীদের জন্য মেটাল ডিটেক্টর ব্যবহার করে তবে ছোট ছোট টুকরো তাতে কাপড় সনাক্ত করা যায় না। তাঁকে প্রশ্ন করার পর তিনি যোগ করেন, “নিজস্বী তোলার দন্ড নিয়ে প্রবেশ অনুমোদিত এবং তারা এই কাপড়ের পতাকা উত্তোলনের জন্য এগুলি ব্যবহার করেছিল।

যেহেতু তাজমহলের ভিতরে কোনও ধর্মীয় বা প্রচারমূলক কার্যকলাপের অনুমতি নেই, এই ঘটনাকে একটি নিরাপত্তা লঙ্ঘন হিসাবে দেখেছে নিরাপত্তা রক্ষীরা। সিআইএসএফের অভিযোগে, তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ধারা ১৫৩ক (ধর্মের ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার) এবং ফৌজদারি আইনের ৭ নম্বর ধারায় মামলা করা হয়েছে।

উল্লেখ করা যেতে পারে, বেশ কিছুদিন ধরে বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠন দাবি করে আসছে “হিন্দু মন্দির ভেঙে তাজমহল তৈরি হয়েছে”। তারই প্রচার হিসাবে হিন্দু জাগরণ মঞ্চের এই কর্মসূচী বলে অভিযোগ করেছেন অনেকে। সুপ্রিম কোর্টের ‘রাম মন্দির’ রায়ের পর উগ্র হিন্দুত্ববাদীদের সাহস আরো বেড়েছে বলে বিরোধী দলগুলো অভিযোগ করেছে।

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
No Thoughts on সমস্ত নিরাপত্তা আইন ভেঙে তাজমহল প্রাঙ্গণে গেরুয়া পতাকা তুলল উগ্র হিন্দুত্ববাদীরা – গ্রেপ্তার চার

Leave A Comment