মেঘালয়ের বনাঞ্চলে অবৈধ খনি গর্তে পড়ে ছয়জন পরিযায়ী শ্রমিকের মর্মান্তিক মৃত্যু

আজকের খবর বিশেষ খবর

Last Updated on 8 months by admin

বিশেষ সংবাদদাতা, ২২ জানুয়ারি :

গতকাল মেঘালয়ে গভীর অরণ্যের মধ্যে একটি অবৈধ খনিতে পড়ে মৃত্যু হয় আসাম থেকে আগত ছয় পরিযায়ী শ্রমিকের। এই শ্রমিকরা পূর্ব জয়ন্তীয়া পাহাড়ের নিকট বনে কর্মরত অবস্থায় ১৫০০ ফুট গর্তে পড়ে যান। উল্লেখযোগ্যভাবে এই ঘটনাটি সেই জেলাতেই ঘটেছে যেখানে ২০১৯ এর ডিসেম্বরে অবৈধ একটি খনিতে পড়ে নিখোঁজ হয়েছিল ১৫ জন শ্রমিক।

 

স্থানীয়দের অভিযোগ যে ৬ জন শ্রমিকের লাশ পাওয়া গিয়েছে, তারা অবৈধ খননে রত ছিলেন। অথচ স্থানীয় কর্তৃপক্ষ দাবি করেছে যে এলাকায় কোন কয়লাখনিই নেই এবং শ্রমিকরা অন্য উদ্দেশ্যে মাটি খনন করছিল।

 

বিশেষভাবে উল্লেখ্য ন্যাশনাল গ্রীন ট্রাইবুনাল ইতিপূর্বেই মেঘালয়ে কয়লা উত্তোলন নিষিদ্ধ করেছে। তবে এই বিষয়টি লক্ষ্য করা যায় যে ইতিমধ্যে মেঘালয় অঞ্চলজুড়ে প্রায় ৫০০০ খনিগর্ত রয়েছে যার বেশীরভাগ পূর্ব জয়ন্তীয়া পাহাড়ে অবস্থিত।

 

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে পূর্ব জয়ন্তীয়া পাহাড়ের জেলাপুলিশ সুপার দীপক কুমার পালেচা জেলাসদর খালিহরয়াত থেকে ফোনে INS কে জানিয়েছেন যে তিনি এই দুর্ঘটনার বিবরণ সংগ্রহ করবেন।

 

সরকারী সূত্রে জানা গেছে যে শ্রমিকরা আসামের করিমগঞ্জের বাসিন্দা ছিলেন এবং রায়ম্বাই গ্রামের নিকটবর্তী একটি অবৈধ কয়লা খনিতে একটি সুড়ঙ্গ খনন করছিল। নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খালিহরিয়াতে হেলথ সেন্টারে পাঠানো হয়েছে।

Please follow and like us:
error16
fb-share-icon0
Tweet 20
fb-share-icon20
No Thoughts on মেঘালয়ের বনাঞ্চলে অবৈধ খনি গর্তে পড়ে ছয়জন পরিযায়ী শ্রমিকের মর্মান্তিক মৃত্যু

Leave A Comment